এটা সাপ না কলা? ভাইরাল ভিডিও ঘিরে উত্তাল নেটদুনিয়া

পৃথিবীতে সরীসৃপ প্রজাতির প্রাণীদের মধ্যে সাপ হল এমন একটি প্রাণী যার প্রতি মনুষ্যকূল ভীষণ ভীতসন্ত্রস্ত! অন্যদিকে সারা পৃথিবী জুড়ে রয়েছে বিভিন্ন প্রজাতির,বিভিন্ন ধরনের সাপ। কোনোটা বিষধর আবার কোনোটা বিষধর নয় তবে সাপের নাম শুনলেই আট থেকে আশি সকলেরই পিলে চমকে ওঠে। আজ আমাদের এই প্রতিবেদন সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়া এমনই এক বিরল প্রজাতির এই সরীসৃপটিকে নিয়ে!

সম্প্রতি সোশ্যাল-মিডিয়ায়-ভাইরাল হয়েছে এক ভিডিও যেখানে দেখা যাচ্ছে একটি টেবিলের ওপর দুটি কলা রাখা রয়েছে। প্রথমে বেশিরভাগ মানুষ ভুল করলেও পরবর্তীতে কিছুটা পরিলক্ষিত করলেই বোঝা যায় টেবিলটিতে একটি কলা এবং একটি সাপ রয়েছে। হুবহু কলার মতো দেখতে এই সাপটি দেখে বোঝা মুশকিল যে এটি একটি সাপ। কেননা কলার রং এবং আকৃতির সাথে সাপটির আকার-আকৃতির হুবহু মিল রয়েছে।

বলে রাখা ভালো,বিরল প্রজাতির এই সাপটির নাম হল “ব্যানানা বল পাইথন”। পৃথিবীতে উপস্থিত বিরলতম প্রজাতির সাপগুলির মধ্যে অন্যতম এই সাপ। সাধারণত জঙ্গলে,বিশেষত কলার খেতে এই ধরনের সাপের প্রাচুর্য লক্ষ্য করা যায় এবং হুবহু কলার মত দেখতে হওয়ার কারণেই এমনই বিশেষ নামকরণ করা হয়েছে। অনেকেই ভিডিওটি দেখে শিউরে উঠেছেন কেননা কোনো ব্যাক্তি যদি অতর্কিত অবস্থায় সাপটিকে হাত দিয়ে ফেলে তবে তা ক্ষতিকারক হতে পারে।

পাশাপাশি ভিডিওটি সোশ্যাল মিডিয়ায় সাইবারবাসীদের মধ্যে ভীষণভাবে ভাইরাল হয়েছে। কেননা বিস্ময়কর এই সাপ দেখে প্রত্যেকেই অবাক করা প্রতিক্রিয়া জানিয়েছেন। ইনস্টাগ্রামের একটি অ্যাকাউন্ট থেকে শেয়ার করা এই ভিডিওটি বর্তমানে নেটদুনিয়ায় অন্যতম চর্চিত ভিডিওতে পরিণত হয়েছে। মন্তব্য বক্সে মন্তব্যের মাধ্যমে নিজেদের বিস্ময় প্রকাশ করতে ভোলেননি নেটিজেনরা!

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*