দলের সাফল্য কামনায় মসজিদে প্রার্থনায় গেলেন ব্রাজিল কোচ তিতে

ব্রাজিল ফুটবল দলের কোচ তিতের একটি অলিখিত নিয়ম রয়েছে, কোথাও গেলে তিনি সেখানকার নামকরা ধর্মীয় স্থাপনা খোঁজেন। সেই স্থাপনায় গিয়ে প্রার্থনা করেন দলের জন্য, দলের সাফল্যের জন্য। লাতিন আমেরিকার অন্যতম ফুটবল পরাশক্তির দেশটি নিজেদের হেক্সা মিশনে কাতারে অনুষ্ঠেয় ফিফা বিশ্বকাপের ২২তম আসরে গেছে। যেখানে নেইমার-রিচার্লিসনদের কোচ তিতে এবার দলের সাফল্য কামনায় গেলেন মসজিদে!


বুধবার (২৩ নভেম্বর) ব্রাজিলের স্থানীয় গণমাধ্যম ‘গ্লোবো স্পোর্ত’ ব্রাজিল কোচের মসজিদে যাওয়ার খবরটি এক প্রতিবেদনে জানিয়েছে। ওই প্রতিবেদনে আরবের ঐতিহ্যবাহী সাদা আলখাল্লা পরিহিত কাতারি এক কর্মকর্তার সঙ্গে তিতের একটি ছবিও দিয়েছে তারা। প্রতিবেদনে বলা হয়েছে, মাত্র ১০ মিনিট মসজিদে ছিলেন তিতে। এ সময় তার সঙ্গে নিরাপত্তা কর্মকর্তা ছাড়াও অন্যান্য কয়েকজন কর্মকর্তা ছিলেন। তবে মসজিদে যাওয়ার উদ্দেশ্য নিয়ে কিছু বলেননি সেলেসাও কোচ।

মসজিদে যাওয়ার কথা জানালেও ঠিক কোন মসজিদে গিয়েছিলেন ব্রাজিল কোচ তিতে, তা অবশ্য গ্লোবো স্পোর্তের ওই প্রতিবেদনে উল্লেখ করা হয়নি। তবে মসজিদের অবস্থান সম্পর্কে বলা হয়েছে, দোহায় ব্রাজিল দলের ট্রেনিং সেন্টারের কাছাকাছি অবস্থান মসজিদটির।

ফুটবল বিশ্বকাপে রেকর্ড পাঁচবারের চ্যাম্পিয়ন ব্রাজিল। তবে সবশেষ ২০০২ কোরিয়া-জাপান বিশ্বকাপে শিরোপা জিতেছিল সেলেসাওরা। এরপর চারটি বিশ্বকাপ পেরিয়ে গেলেও ফাইনালের দেখায় পায়নি তারা। তবে ২০ বছর বিরতি দিয়ে আবারও যেহেতু বিশ্বকাপ ফিরেছে এশিয়ায়, ব্রাজিল সমর্থকরাও আশায় বুঁদ হয়ে আছে শিরোপা জয়ের।

কাতার বিশ্বকাপে নেইমারদের হেক্সা মিশন শুরু হচ্ছে আগামীকাল, বাংলাদেশ সময় রাত ১টায় সার্বিয়ার বিপক্ষে ম্যাচ দিয়ে। তার আগে দলের সাফল্য কামনায় চিচির মসজিদে যাওয়াটা স্বাগতিক কাতার ও আরব বিশ্বের ব্রাজিল সমর্থকদের কাছে তাৎপর্যপূর্ণ।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*