ঘন জঙ্গলের মধ্যে চিতাবাঘের সঙ্গে হাড্ডাহাড্ডি লড়াই বিশালাকার পাইথনের, ভিডিও ভাইরাল

মুঠোফোনের পাতা উল্টাতে উল্টাতে প্রায়শই চোখে পড়ে নানান ভাইরাল হওয়া ভিডিও। যেখানে দেখা যায় বন্য জীবজন্তুদের কর্মকান্ড, কখনো দেখা যায় ছোট খুদেদের প্রতিভা, আবার কখনো দেখা যায় রোমহর্ষক করা ভিডিও।

তবে বন্য জীবজন্তুদের ভিডিও এলে মানুষ সেটা দেখতে ভীষণ পছন্দ করে। কারণ এগুলো তো সচরাচর দেখা যায় না। সেইজন্য এগুলি দেখতে মানুষ বেশি আগ্রহ প্রকাশ করে। সম্প্রতি এমন একটি ভিডিও ভাইরাল হয়েছে যেখানে দেখা যাচ্ছে চিতা বাঘ (Leopard) এবং পাইথনের (Python) দুর্ধর্ষ লড়াই।

ওয়াইল্ড অ্যানিম্যাল থিংস (Wild Animal Things) নামক একটি ইউটিউব চ্যানেল থেকে ভিডিওটি পোস্ট করা হয়েছে। চিতাবাঘ এবং পাইথন দুজনেই ভীষণ শক্তিশালী প্রাণী। এবং দুজনেরই আক্রমণ করবার ভঙ্গিমা আলাদা। তাই এই ভিডিওটি আরো বেশি পরিমাণে ভাইরাল হয়েছে। ইতিমধ্যেই ভিডিওটির ভিউজ সংখা প্রায় এক কোটি। এবং ভিডিওটি পছন্দ করেছেন প্রায় ৩৮ হাজার মানুষ।

ভিডিওটিতে দেখা যাচ্ছে, কয়েকটি চিতা বাঘের ছানা তাদের মায়েদের সঙ্গে খেলা করছে। আর তৎক্ষণাৎ এগিয়ে আসে একটি পাইথন। ওদিকে ছোট্ট চিতা ছানা কৌতূহলের সঙ্গে পাইথনকে আরো কাছ‌ থেকে গিয়ে দেখতে চাই। আর এই সুযোগ কাজে লাগিয়ে পাইথনটি হাঁ করে চিতা ছানাকে খেতে যায়। কিন্তু বুদ্ধিমান চিতা‌ ছানাটি সরে আসে। এরপর ভিডিওটিতে দেখা যায় একটি বড় চিতাবাঘ আসে। এরপরই মরণপণ যুদ্ধ লাগে পাইথন এবং চিতা বাঘের। সাপটি চিতা বাঘকে জড়িয়ে ধরে অন্যদিকে চিতা বাঘটিও পাইথনকে কামড় দেওয়ার চেষ্টা করে।

ভিডিওটি দেখে অনেকে ভয়ও পেয়েছেন যেমন তেমন ভিডিওগ্রাফারের ভীষণ প্রশংসা করেছেন। এবং কমেন্ট বক্সে ভিডিওগ্রাফারের প্রশংসাই পঞ্চমুখ হয়েছে নেটিজেনরা। সেখানে অনেকে লিখেছেন, এই ধরনের ভিডিও আরো সামনে আসা উচিত মানুষের।

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*