গ্রাম থেকে বিষধর সাপকে উদ্ধার করলেন সাহসী যুবতী, ঝড়ের গতিতে ভাইরাল ভিডিও

মহিলারা বর্তমানে এখন সব কাজেই সমানভাবে বিরাজমান। আগেকার দিনে নারী ও পুরুষের মধ্যে ভেদাভেদ থাকলেও বর্তমানে পুরুষদের সাথে কাঁধে কাঁধ মিলিয়ে চলেন আমাদের দেশের মহিলারা। তাই এখন সব ক্ষেত্রেই মহিলাদের চোখে পরে।

‘সাপ’ এমন একটি প্রাণী যার নাম শুনলেই মনের মধ্যে আতঙ্ক কাজ করে প্রত্যেকের। যতোই এই প্রাণীটিকে নিরীহ প্রাণীর তকমা দেওয়া হোক না কেন সাপ কাউকে বাগে পেলে ছোবল মারতে ছাড়ে না। প্রতিটি মানুষই এর থেকে দূরত্ব বজায় রেখে চলতেই পছন্দ করেন।

তবে বাস্তবে সাপ দেখে আট থেকে আশি প্রতিটি মানুষ ভয় পেলেও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়া সাপেদের বিভিন্ন ভিডিও বেশ আনন্দের সহিত উপভোগ করেন প্রতিটি মানুষ। আর যার প্রমাণ মেলে সাপেদের ভিডিওর ভিউজ দেখলে।

সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়া ভিডিওগুলিতে মাঝে মাঝেই দেখা যায় বিভিন্ন ধরনের বিষাক্ত প্রজাতির সাপ উদ্ধার করছেন প্রশিক্ষণপ্রাপ্ত সাপ ধরা ব্যক্তি। কিন্তু এবার সেই লোমহর্ষক কাজটি করে দেখালেন এক মহিলা‌। উদ্ধার করলেন একটি বিশাল আকৃতির কোবরা সাপ।

ভিডিওটির শুরুতেই দেখা যাচ্ছে একটি গ্রামের মধ্যে দিয়ে হেঁটে যাচ্ছে এক মহিলা। এরপর তিনি উপস্থিত হন একটি ছোট্ট চৌবাচ্চার সামনে। সেখানে আগে থেকেই ভিড় করেছিলেন গ্রামের বহু মানুষ। ভিড়ের কারণ মূলত একটি কোবরা সাপকে ঘিরে। আর যার আতঙ্কের ফলেই সকলে সেখানে ভিড় জমান। তবে ওই মহিলা সেখানে উপস্থিত হয়ে খুব দক্ষতার সাথে এই কাজটি করে দেখান। প্রথমে তিনি চৌবাচ্চার ঢাকনাটি আলতো করে সরান।

মহিলাটিকে দেখতে পেয়ে সাপটি বার বার লুকানোর চেষ্টা করলেও একসময় ঠিক একটি লাঠির সাহায্যে ওই সাপটিকে জলের থেকে তুলে নিয়ে আসেন। জল থেকে বের করার পর সাপটি আবার পালানোর চেষ্টা করলে সাথে সাথে তাঁর লেজ ধরে নেন ওই মহিলা।‌ এরপর একটি কালো ব্যাগের মধ্যে সাপটিকে পুরে সেখান থেকে নিয়ে চলে যান তিনি। ‘Gurukul EduTech’ একটি ইউটিউব চ্যানেল থেকে প্রায় বছরখানেক আগে এই লোমহর্ষক ভিডিওটি আপলোড করা হয়। যার ভিউজ বর্তমানে পেরিয়েছে কয়েক হাজার। পাশাপাশি লাইকের বন্যা বয়ে গিয়েছে গোটা ভিডিওটি জুড়ে।

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*