এবারও দেখা মিলছে কাঞ্চনজঙ্ঘার, দেখতে ছুটছেন পর্যটকরা। আরো জানতে, বিস্তারিত পড়ুন…

এ বছরও দেখা মিলছে কাঞ্চনজঙ্ঘার। কখনও শুভ্র, গো’লাপী আবারও কখনও র’ক্তরা’ঙ্গা আভা নিয়ে হাজির বরফচূড়া। পর্বতশৃ’ঙ্গের এমন সৌন্দর্য দেখতে দেশের সর্ব উত্তরের জনপদ পঞ্চগড়ে ভিড় করছেন দর্শনার্থীরা। পঞ্চগড়ের সমতলভূমি থেকেই দেখা যায় কাঞ্চনজঙ্ঘার মনোমুগ্ধকর এ দৃশ্য।

পাহাড়, নদী আর সবুজের মিতালী উপভোগ করতে প্রতিবছর অক্টোবর-নভেম্বর মাসে পঞ্চগড়ে ভিড় করেন প্রকৃতিপ্রেমী মানুষ। হেমন্তের এই সময়ে তেঁতুলিয়া থেকে খালি চোখেই দেখা যায় বিশ্বের তৃতীয় উচ্চতম পর্বত শৃ’ঙ্গ কাঞ্চনজঙ্ঘা। আকাশ মেঘমুক্ত থাকায় ম’হানন্দা পাড় থেকে পরিষ্কার দেখা যাচ্ছে কাঞ্চন সৌন্দর্য।

এ বছর পর্যটকদের আনাগোনা বেশি। তবে আবাসন সমস্যার কারণে বিপাকে পড়তে হচ্ছে দূরের পর্যটকদের। এ নিয়ে পঞ্চগড় জোনের টুরিস্ট পু’লিশের উপ-পরিদর্শক জামাল উদ্দিন বলেন, প্রত্যেক পর্যটককেই আমর’া নিরাপত্তা দিচ্ছি। কোনো ধরনের সমস্যা হলে তারা আমা’দের ফোন করলে আমর’া সার্বিকভাবে তাদের সহায়তা করছি।

পর্যটকদের জন্য আবাসিক ব্যবস্থাসহ বিভিন্ন উদ্যােগের আশ্বা’স দিয়েছে উপজে’লা প্রশাসন। এ নিয়ে উপজে’লা নির্বাহী কর্মকর্তা সোহাগ চন্দ্র সাহা বলেন, রেস্ট হাউজ ও হোটেল মোটেল প্রস্তুত করা হয়েছে। আমর’া আমা’দের ডাক বাংলো ও সরকারি রেস্ট হাউজগু’লোও প্রস্তুত রেখেছি। পাশাপাশি তেঁতুলিয়া ডাক বাংলোকে নতুন রূপ দেয়ার চেষ্টা করছি। তেঁতুলিয়া ছাড়াও উত্তরের কয়েকটি জায়গা থেকে বছরের এসময়ে দেখা মেলে কাঞ্চনজঙ্ঘার। তাই কিছুটা সময় হাতে নিয়ে পর্যটকরা ছুটছেন পঞ্জগড়ের উদ্দেশে।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*